Tech World

কেন সারা বিশ্বের গ্রাহকরা Apple Vision Pro-এ ফিরে আসছেন

2 2024 সালের ফেব্রুয়ারিতে, অ্যাপল তার বহুল প্রত্যাশিত মিশ্র বাস্তবতা/ভার্চুয়াল রিয়েলিটি ডিভাইস অ্যাপল ভিশন প্রো ঘোষণা করেছে। ঘোষণার পর থেকে পণ্যটি প্রযুক্তি জগতে আলোড়ন সৃষ্টি করেছে। প্রযুক্তিপ্রেমীরা অপেক্ষা করছে এর লঞ্চের জন্য এবং কখন তারা এই বিশেষ প্রযুক্তি গ্যাজেটটি একটি নতুন বিশ্বে উপভোগ করতে পারবে। অপেক্ষার পর, অ্যাপল বাজারে তার Apple Vision Pro চালু করেছে এবং কয়েক দিনের মধ্যে প্রায় 2 লাখ ইউনিট বিক্রি করেছে।

যদিও এটি বেশিরভাগ গ্রাহকদের কাছ থেকে প্রচুর প্রশংসা পেয়েছে, তবে এখন আমরা বিভিন্ন খবর শুনতে পাচ্ছি, গ্রাহকরা অ্যাপল থেকে এই স্মার্ট ডিভাইসটি ফেরত দিতে শুরু করেছেন। এত প্রশংসা করার পরে, কেন অ্যাপল স্টোরগুলিতে ভিশন প্রো ফিরিয়ে দেওয়া এত কঠিন?

অ্যাপলের রিটার্ন পলিসি

Apple তাদের Apple Vision Pro এর জন্য একটি রিটার্ন পলিসি আছে। যেখানে 14 দিনের মধ্যে পণ্য ফেরত দিয়ে সম্পূর্ণ অর্থ ফেরত দেওয়া হয়। আর এই নীতি অনেক মানুষকে ভিশন প্রো ফেরাতে উৎসাহিত করেছে। এই ডিভাইসে যাদের উচ্চ প্রত্যাশা এবং আগ্রহ ছিল তারা এটি কেনার পরে ইতিমধ্যেই এটি অনুভব করেছেন৷ এবং যেহেতু এটি প্রথম দিকে আনা হয়েছিল, তারা মনে করে যে পরবর্তী সংস্করণগুলি কেনা যেতে পারে, তাই আসুন এটি ফিরিয়ে দেওয়া যাক।

সামাজিক মিডিয়া প্রভাবশালী

অ্যাপল যখন থেকে এই স্মার্ট ডিভাইসটি ঘোষণা করেছে, তখন থেকেই সারা বিশ্বের প্রযুক্তিপ্রেমীরা এই ডিভাইসটি নিয়ে উচ্ছ্বসিত। সবাই অপেক্ষা করছে কখন এটি বাজারে আসবে এবং আনবক্সিং ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত হবে। তাই যখন বড় ইউটিউবাররা ভিশন প্রো নিয়ে বাজারে আসে, তখন তারা এটিকে একত্রিত করে এবং পর্যালোচনা ভিডিও তৈরি করে।

একটি পর্যালোচনা ভিডিও তৈরি করার পরে এবং এটি কয়েক দিনের জন্য ব্যবহার করার পরে, অনেকে এটি 14 দিনের আগে ফেরত দেওয়া এবং অর্থ ফেরত পেতে যুক্তিসঙ্গত বলে মনে করেন।

খারাপ হেডসেট অভিজ্ঞতা

যদিও উপরের দুটি কারণই গৌণ, ব্যবহারকারীরা Apple Vision Pro ফেরত দেওয়ার প্রধান কারণ হল এর ডিজাইনকে দায়ী করা। অনেকে অভিযোগ করেন যে এটি সঠিকভাবে সেরা ব্যবহারকারীর অভিজ্ঞতা প্রদান করে না। সোশ্যাল মিডিয়ায় অনেক ক্রেতাই তাদের মতামত জানাচ্ছেন।

অনেক গ্রাহক দাবি করেছেন যে এই ডিভাইসটি ব্যবহার করার পরে তারা বিভিন্ন শারীরিক সমস্যার সম্মুখীন হয়েছেন। তারা মাথাব্যথা এবং বমি বমি ভাব রিপোর্ট করে যদি তারা দীর্ঘ সময়ের জন্য পরিধান করা হয়। কেউ কেউ হেডসেটের সামনের অংশটি খুব ভারী বলে মনে করেছেন, তাদের পক্ষে ভারসাম্য বজায় রাখা কঠিন হয়ে পড়েছে। অনেকে বলেন, তার চোখ লাল ছিল।

অ্যাপল এর আগে বলেছিল যে ব্যবহারকারীরা দীর্ঘ সময় ধরে ডিভাইসটি পরার পরেও কোনও শারীরিক সমস্যা বা অস্বস্তি অনুভব করবেন না। এবং এখন এই ধরনের অভিযোগ সত্যিই হতাশাজনক।

প্রকৃতপক্ষে, বেশিরভাগ ক্রেতা অ্যাপলের নতুন ডিভাইসটি পরীক্ষা করার অভিপ্রায়ে ছিলেন। এবং যেহেতু তারা কিছু সমস্যার সম্মুখীন হচ্ছে, তারা এটি ফেরত দেওয়ার কথা ভাবছে এবং পরবর্তী সংস্করণের জন্য অপেক্ষা করছে।

Spread the love
Share this:

Add Comment